আন্ত:জেলা ছিনতাইকারী চক্রের ৫ সদস্য আটক - জেলা কারাগারে প্রেরণ

আন্ত:জেলা ছিনতাইকারী চক্রের ৫ সদস্য আটক - জেলা কারাগারে প্রেরণ

 চাঁদপুরের কমিউনিটি পুলিশ বহুদিনের প্রচেষ্টার পর কমিউনিটি পুলিশ অঞ্চল-৪ টহল সদস্যদের সাহসিকতায় আন্তঃজেলা ছিনতাইকারী চক্রের ৫ সদস্যকে ছিনতাই করার প্রস্তুতিকালে আটক করতে সক্ষম হয়েছে। আটকৃতদের শনিবার বিকেলে পুলিশ আদালতে পাঠালে আদালত তাদের জামিন না মঞ্জুর করে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে।

আন্ত:জেলা ছিনতাইকারী চক্রের ৫ সদস্য আটক - জেলা কারাগারে প্রেরণ


এরা হচ্ছে : সবুজ মিয়া (২৫), সোহাগ (২৩), রিপন (২৬), রুবেল ওরফে ছিড ু(৩০) ও সাব্বির হোসেন (২৮)। এদের বাড়ি কিশোরগঞ্জ, মুন্সিগঞ্জ, ভৈরব ও চাঁদপুর সদর উপজেলার বিষ্ণপুর ইউনিয়নের কানুদী গ্রামে। এরা শহরের বকুলতলায় ভাড়া বাসায় থেকে ছিনতাইয়ের কাজ করে বলে আটক যুবকরা জানান। ঘটনাটি ঘটেছে, শুক্রবার গভীর রাতে শহরের পালবাজার এলাকার ব্রিজের কাছে। এ ব্যাপারে চাঁদপুর মডেল থানায় সাধারণ ডায়েরি করে এদের ব্যাপারে তদন্ত চলছে বলে পুলিশ সূত্রে জানা গেছে। 

জানা যায়, দীর্ঘদিন যাবত দেশের বিভিন্ন স্থান থেকে আসা লঞ্চ যাত্রীদের কাছ থেকে চাঁদপুর শহরের বকুলতলা এলাকায় একটি সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র একত্রিত হয়ে যাত্রীদেরকে একা অথবা ২ জনকে একসাথে পেলে তাদেরকে জিম্মি করে তাদের কাছে থেকে নগদ টাকা, স্বর্নালংকার ও মালামাল ছিনতাই করতো

এ রূপ অভিযোগ দীর্ঘদিন যাবত লঞ্চ যাত্রীরা দিয়ে  যাচিছল পুলিশের কাছে। যার ফলে চাঁদপুর মডেল থানা পুলিশ ও কমিউনিটি পুলিশ ব্যাপক চেষ্টা চালিয়ে যাচ্ছিলো ছিনতাইকারীদেরকে আটক করার জন্য।

পরবর্তীতে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মো: নাসিম উদ্দিনের নির্দেশে চাঁদপুর শহরের কমিউনিটি পুলিশ অঞ্চল-৪ এর টহল সদস্যরা সোচ্চার হয়। তারা বহুদিনের প্রচেষ্টার পর শুক্রবার গভীর রাতে শহরের বকুলতলার মার্কেট এলাকায় যখন ছিনতাইকারী চক্র যাত্রীদের মালামাল ছিনতাই করার জন্য একত্রিত হয়ে প্রস্তুতি নিচ্ছিলো, এ সময় কমিউনিটি পুলিশ অঞ্চল-৪ টহল সদস্যরা তাদের ধাওয়া করলে ছিনতাইকারীরা শহরের নতুনবাজার-পুরানবাজার সংযোগ সেতুর পালবাজার এলাকায় এসে অবস্থান নেয়।

কমিউনিটি পুলিশ অঞ্চল-৪ টহল সদস্য সোহেল মিজির বুদ্বিমত্তায় মোবাইল ফোনের মাধ্যমে যোগাযোগের কারনে কমান্ডার শহীদ গাজী, আবদুর রহিম ছৈয়াল ও জাহাঙ্গীর মোবাইলের মাধ্যমে একত্রিত হয়ে ছিনতাইকারী চক্রের ৫ সদস্যকে আটক করে। পরে রাতেই তাদেরকে চাঁদপুর মডেল থানায় পুলিশের কাছে সোপর্দ করে। পুলিশ শনিবার বিকেলে তাদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদের পর আদালতে পাঠালে বিচারক তাদের জেলা কারাগারে পাঠায়।

কমিউনিটি পুলিশিং অঞ্চল-৪ এর টহল সদস্যদের কমান্ডার শহীদ গাজী জানান, এর পূর্বে ছিনতাইকারীদেরকে আটকের জন্য ধাওয়া করলে তারা শহরের জেটিসি কুলিবাগান ও উত্তর শ্রীরামদী জামতলা এলাকায় পালিয়ে যাওয়ায় আটক করা সম্ভব হয়নি।

এ ব্যাপারে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মো: নাসিম উদ্দিন জানান, আটকদের বিরুদ্ধে থানায় সাধারন ডায়েরি করা হয়েছে। আটকদের আদালতে প্রেরণ করা হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন হবে।


Newer Posts Older Posts

Related posts