চাঁদপুরে নার্সেস সংগ্রাম পরিষদের মানববন্ধন

চাঁদপুরে নার্সেস সংগ্রাম পরিষদের মানববন্ধন

 চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট সরকারি জেনারেল হাসপাতালের কর্তব্যরত নার্সেস সংগ্রাম পরিষদ ৩ দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে। গতকাল ৬ মার্চ শনিবার দুপুর ১২ টায় চাঁদপুর প্রেসক্লাবের সম্মুখে মানববন্ধন কর্মস‚চি পালন করেছে।

চাঁদপুরে নার্সেস সংগ্রাম পরিষদের মানববন্ধন


দাবি সমুহের মধ্যে ছিল : কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে পেশেনাট কেয়ার টেকনোলজিস্টদের নার্স হিসেবে নিবন্ধন দেয়া যাবে না, পরিবার-পরিকল্পনা পরিদর্শকদের ডিপ্লোমা-ইন-মিডওয়াইফারিদের সম্মান করা যাবে না, ক¤িপ্রজেনসিভ লাইসেন্সিং পরীক্ষার স্থগিতাদেশ প্রত্যাহার করে অবিলম্বে পরীক্ষার ব্যবস্থা গ্রহণ করার দাবিতে মানববন্ধন কর্মস‚চি পালন করে নার্সেস সংগ্রাম পরিষদ। মানববন্ধনে সভাপতিত্ব করেন সিনিয়র নার্স মোঃ সবুজ হোসাইন। নার্স মাসুম রব্বানির সঞ্চালনায় বক্তব্য রাখেন সিনিয়র নার্স নজমুন নাহার, দীল মোহাম্মদ, শিক্ষার্থী তারেক হোসেন প্রমুখ। 

এ সময় বক্তারা বলেন, একটি চক্র ৩ বছর ও ৩ মাস ডিপেলামা নার্স আমাদের সাথে যুক্ত করতে চাইছে। আমাদের মানববন্ধন অস্তিত্বের মানববন্ধন। যখন করোনা এসেছিলো, আমরা নার্সরা রোগীর পাশে থেকে তাদের সেবা দিয়েছি। আমরা আজ রাস্তায় নেমে এসেছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত রাস্তায় থাকবো। সারা দেশের নার্সরা আজ ঐক্যবদ্ধ হয়েছে দাবি আদায়ের জন্য। আমরা কোনো ভাবেই কারিগরী শিক্ষা বোর্ডের অধীনে পেশেনাট কেয়ার টেকনোলজিস্টদের নার্স হিসেবে নিবন্ধন দিতে দেবো না। কারিগরী শিক্ষার্থীদের কখনোই নার্স হিসেবে যোগদান করতে দেয়া হবে না। উচ্চতর ডিগ্রি ছাড়া কেউ নার্স হতে পারবে না। আমাদের পেশা নিয়ে ছিনিমিনি খেলা করতে দেয়া হবে না। আগামীতে আরো কঠোর আন্দোলন আসবে। আমরা সামনের দিকে এগিয়ে যাব।

এ সময় আরো উপস্থিত ছিলেন সিনিয়র নার্স বিভা মজুমদার, শারমিন সুলতানা, রেপুতি রায়, শাহানা পারভিন, সোনিয়া আক্তার, জয়শ্রী বালা, মানছুরা বেগমসহ চাঁদপুর নার্সিং ইনিস্টিটিউটের শিক্ষার্থীরাও দাবির প্রতি একাত্বতা প্রকাশ করে মানবন্ধন অংশগ্রহণ করেন।


Newer Posts Older Posts

Related posts