সাংবাদিকদের সবসময় আপডেট থাকতে হয়

সাংবাদিকদের সবসময় আপডেট থাকতে হয়

 চাঁদপুরের দৈনিক পত্রিকার সম্পাদকদের সাথে দৈনিক শপথ পরিবারের মাঠ পর্যায়ের সাংবাদিকতায় প্রস্তুতি ও করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ৫ মার্চ শুক্রবার সকাল ১০ টায় চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান।

সাংবাদিকদের সবসময় আপডেট থাকতে হয়


তিনি তার বক্তব্যে বলেন, দৈনিক শপথের আজকের এ আয়োজন অত্যন্ত সুন্দর একটি উদ্যোগ। দৈনিক শপথ পত্রিকাটির সাথে আমার একটি সম্পর্ক রয়েছে। জেলা প্রশাসক কার্যালয় থেকে আমার হাত দিয়ে শপথ পত্রিকার ডিক্লারেশন হয়েছে। আমি যে স্থানে থাকি না কেন, শপথের নাম আমার সবসময় মনে থাকবে। পুরনো সাংবাদিকদের কাছ থেকে নতুনদের অনেক কিছু শেখার আছে। এ ধরনের উদ্যোগ নেয়া তো শপথ পরিবারের জন্যে  অনেক ভালো হয়েছে। আমি মনে করি ছয় মাস পর পর যদি এ ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হয় তাহলে মাঠ পর্যায়ের নতুন সাংবাদিকদের জন্যে ভালো হবে। যারা নতুন কিছু শিখবে বলে সাংবাদিকতায় এসেছেন তাদের জন্য ভাল হবে। প্রতিদিন আপনাদের আপডেট হতে হবে।

মাহমুদ জামান আরো বলেন, সাংবাদিকতা একটি চ্যালেঞ্জিং পেশা। তথ্য সংগ্রহের ব্যাপারে অবশ্যই আপনাদের যতœশীল হতে হবে। মাঠ পর্যায়ে সাংবাদিকতার কারণে আপনার দ্বারা যাতে সাংবাদিকতা পেশা ছোট না হয় সেদিকে খেয়াল রাখবেন বলে আমি বিশ্বাস করি।

দৈনিক শপথ-এর সম্পাদক ও প্রকাশ কাদের পলাশের সভাপতিত্বে সভা পরিচালনা করেন দৈনিক শপথ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক এম এ লতিফ। মতবিনিময় সভায় বিষয়ভিত্তিক বক্তব্য রাখেন দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত, দৈনিক চাঁদপুর প্রবাহের ভারপ্রাপ্ত সম্পাদক, দৈনিক মেঘনাবার্তার সম্পাদক ও প্রকাশক গিয়াসউদ্দিন মিলন, দৈনিক চাঁদপুর খবরের সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী। এছাড়া অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন দৈনিক চাঁদপুর কণ্ঠের বার্তা সম্পাদক এএইচএম আহসান উল্ল্যাহ, দৈনিক আলোকিত চাঁদপুর পত্রিকার সম্পাদক ও প্রকাশক জাকির হোসেন, দৈনিক মতলবের আলোর ভারপ্রাপ্ত সম্পাদক কে এম মাসুদ।

এ সময় উপস্থিত ছিলেন দৈনিক শপথ-এর নির্বাহী সম্পাদক ওয়াদুদ রানা, সম্পাদকীয় প্রধান আবু ইউসুফ, মফস্বল সম্পাদক বিল্লাল ঢালী, সহকারী যুগ্ম বার্তা সম্পাদক নজরুল ইসলাম আতিক, স্টাফ রিপোর্টার মোহাম্মদ ইকবাল হোসেন, রহমান রুবেল, রিয়াজ শাওন, সোবহান ফারুক, আতাউল করিম, রিপোর্টার শেখ ফরিদ, শাহরাস্তি উপজেলা ব্যুারো প্রধান মোঃ হাসানুজ্জামান, শাহরাস্তি প্রতিনিধি মোঃ রুহুল আমিন, মোঃ আবু ইউসুফ পাটওয়ারী লিংকন ও মোঃ সিদ্দিকুর রহমান নয়ন, মতলব উত্তর প্রতিনিধি তুহিন ফয়েজ, মতলব দক্ষিণ প্রতিনিধি মোঃ শরীফ পাটওয়ারী, ফরিদগঞ্জ প্রতিনিধি মোঃ আবদুস সালাম,  হাজীগঞ্জ প্রতিনিধি মোঃ মজিবুর রহমান রনি ও মোঃ শরীফ মজুমদার, হাইমচর প্রতিনিধি মোঃ সবুজ, কচুয়া প্রতিনিধি মোঃ রাছেল ও কম্পিউটার অপারেটর বিশাল দাস।


Newer Posts Older Posts

Related posts