সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব এবং মাস্ক ব্যবহারের বিকল্প নেই

সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব এবং মাস্ক ব্যবহারের বিকল্প নেই

 কোভিড-১৯ (করোনা ভাইরাস)-এর বিস্তার রোধে সচেতনতা কার্যক্রম এবং ‘নো মাষ্ক নো সার্ভিস, মাস্ক পড়ুন সেবা নিন’ ইত্যাদি ক্যাম্পেইন সমূহ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব এবং মাস্ক ব্যবহারের বিকল্প নেই


 ২৫ আগস্ট বুধবার সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব বজায় রাখা, স্বাস্থ্যবিধি মেনে চলা এবং মাস্ক ব্যবহারের বিকল্প নেই। যতদিন এ মহামারি থাকবে, ততদিন আমাদেরকে এসব নিয়ম যথাযথভাবে পালন করতে হবে। অন্যথায় এর বিস্তার রোধ করা অনেক কঠিন হয়ে পড়বে। 

জেলা প্রশাসক বলেন, গত ১ মাস পূর্বেও চাঁদপুরে করোনা ভাইরাসে আক্রান্ত এবং মৃত্যু উদ্বেগজনক হারে বেড়ে গিয়েছিলো। আল্লাহর অশেষ রহমতে ঐ সময়টাতে সংশ্লিষ্ট সকলের ঐকান্তিক প্রচেষ্টার ফলে কঠোর লকডাউন যথাযথভাবে বাস্তবায়ন করার ফলে আমরা এখন লকডাউনের সুফল পেতে শুরু করেছি। বর্তমানে চাঁদপুরে করোনায় আক্রান্ত এবং মৃত্যুর হার অনেক কমে গেছে। এ ধারাবাহিকতা ধরে রাখতে পারলে চাঁদপুরে এর বিস্তার রোধ করা অনেক সহজ হবে।

জেলা প্রশাসক আরো বলেন, সামাজিক দূরত্ব বজায় রাখা, স্বাস্থ্যবিধি মেনে চলা, মাস্ক ব্যবহার করা এবং টিকা গ্রহণ নিয়ে কিছু মানুষের মধ্যে অনীহা দেখা দিয়েছিলো। এখন তাদের মধ্যেও সচেতনতা সৃষ্টি হয়েছে। যেসব মানুষ নিয়মিত মাস্ক ব্যবহার করছে, তাদের আক্রান্ত হওয়ার সম্ভাবনা অনেক কম। কাজেই প্রতিটি ক্ষেত্রে মাষ্ক ছাড়া সেবা না দিলে মানুষ মাস্ক পড়তে বাধ্য হবে।

জেলা প্রশাসক আরো বলেন, লকডাউন তুলে নেয়া হলেও সরকার যেসকল নিয়মকানুন বেঁধে দিয়েছেন, তা মেনেই আমাদেরকে চলতে হবে। আমরা প্রত্যেকেই নিজ নিজ অবস্থানে থেকে সংক্রমণ রোধে সবাইকে আরো বেশি সচেতন করার চেষ্টা করব এবং নিজে সুরক্ষিত থাকবো পরিবারের সদস্যদেরকেও সুরক্ষিত রাখার চেষ্টা করবো।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ সাখাওয়াত হোসেন। এছাড়াও বক্তব্য রাখেন চাঁদপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আলহাজ্ব সেলিম আখন্দ সেলিম, পুরাণবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদারসহ সরকারি বিভিন্ন দপ্তর ও বিভাগ সমূহের দায়িত্ব¡প্রাপ্ত কর্মকর্তাগণ। মাস্ক ব্যবহারের সঠিক নিয়ম ও বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট এনামুল হাসান।


Newer Posts Older Posts

Related posts